Sunday, May 23, 2010

আমি সকলের কাছে ক্ষমা প্রার্থী

আমি মোঃ আঃ জলিল খান, NIE nº X3511986R । আমি প্রায় ১০ বছর যাবৎ মাদ্রিদে বসবাস করে আসছি। আমি এই সময়গুলো আপনাদের সাথে অনেক অনেক ষড়যন্ত্রে লিপ্ত ছিলাম। আমি না-জেনে , না বুঝে আপনাদের অনেক ক্ষতি সাধন করেছি। কমিউনিটির সন্মানিত মানুষদের নামে মিথ্যা মিথ্যা বদনাম রটিয়েছি। মানুষে মানুষে ঝগড়া লাগিয়েছি। অবশ্য অনেক সময় আমাকে অনেকে ব্যবহারও করেছে, বিনিময়ে আমাকে পয়সা দিয়েছে, আমি পয়সার বিনিময়ে নানা মানুষের নামে নানা জায়গায় লিফলেট ছেড়েছি। রাতের অন্ধকারে মানুষের দোকানে দোকানে ও সুযোগ বুজে বাংলাদেশ এম্বাসীতে লিফলেট রেখে এসেছি। আজ আমার কান্না পাচ্ছে। সত্যিই আমি অন্যায় করেছি আমি সকলের কাছে ক্ষমাপ্রার্থী। আপনারা আমাকে ক্ষমা না করলে আমার নামাজ কালাম আল্লাহর দরবারে কখনো কবুল হবে না।

আমি ফ্রান্সে থাকা অবস্থায়ও মসজিদ নিয়ে নানা রকম কেলেংকারীতে জড়িত ছিলাম, অর্থ আত্মসাতের সাথে জড়িত ছিলাম। শুধু মসজিদের পয়সা খেয়েই আমি ক্ষান্ত হইনি আমি সাধারন মানুষের সাথেও বিভিন্ন সময়ে মিথ্যা মিথ্যা কথা বলে প্রতারণা করেছি। আমি মাদ্রিদে আসার পর স্পেন বিএনপি ও বাংলাদেশ এসোসিয়েশনের ক্ষমতার জন্য নানা রকম প্রতিযোগীতায় নেমেছিলাম, খোরশেদ ভাই আমার থেকে হাজার গুন যোগ্য থাকা সত্বেও আমি তার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ছিলাম, দেশে বিদেশে তার বিরুদ্ধে গ্রুপিং লবিং করেছি। যদিও আমার হীন চেষ্টা কখনো সফল হয়নি। আমি খোরশেদ ভাইয়ের মনেও অনেক দুঃখ দিয়েছি , আমি খোরশেদ ভাইয়ের কাছেও ক্ষমাপ্রার্থী। স্বার্থের জন্য আমি আমার গ্রামের মানুষদের নামেও মিথ্যা মিথ্যা লিফলেট বিলি করেছি, তাদের নামে দেশে মিথ্যা মামলা দায়ের করে এসেছি, আমি তাদের কাছেও ক্ষমা প্রার্থী।

সর্বশেষ আমি আমার ভাইয়ের প্ররোচনায় পড়ে একটি নিরীহ ছেলের দোকান দখল করে নিয়েছি। এজন্য আমি কমিউনিটির সকলের কাছে ক্ষমা প্রার্থী ঐ ছেলেটির কাছে হাত জোড় করে ক্ষমা চাওয়ার চেষ্টা করেছি কিন্তু ঐ ছেলেটি আমাকে দেখলে ঘৃণার দৃষ্টিতে তাকায়, আমার সাথে কোন কথা বলে না, জানিনা উনি আমাকে ক্ষমা করবে কিনা।

আজ আমি জীবন সায়ান্হে এসে আমি আমাকে দোষী ও অপরাধী মনে করছি, আপনাদের সবার কাছে আমি ক্ষমা ভিক্ষা চাই। আপনারা আমাকে ক্ষমা না করলে আমি মরেও শান্তি পাব না।

2 comments:

  1. This comment has been removed by the author.

    ReplyDelete
  2. চমৎকার, এই জলিল কি সেই জাহিল খান ?

    ReplyDelete