Tuesday, June 9, 2009

সরকার ও পরিস্থিতির চাপে তারেক রহমানের বিরুদ্ধে ওই মামলা দায়ের করেছিলাম - আমিন আহমেদ ভূঁইয়া


বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব ও বেগম খালেদা জিয়ার জোষ্ঠ পুত্র তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা চাঁদাবাজির মামলার বাদী ব্যবসায়ী আমিন আহমেদ ভূঁইয়া বলেছেন, সরকার ও পরিস্থিতির চাপে তারেক রহমানের বিরুদ্ধে ওই মামলা দায়ের করেছিলাম ওই মামলার অভিযোগ সঠিক নয়গতকাল দুপুরে ধানমন্ডিতে তার কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান


বাদী আমিন আহমেদ ভূঁইয়া আরো জানিয়েছেন, মামলাটি বাতিলের জন্য সরকারের কাছে ইতিমধ্যেই তিনি আবেদন জানিয়েছেনতিনি বলেন, তারেক রহমানের সঙ্গে আমার কোনো আর্থিক লেনদেনই হয়নিআমি নিজেও বিএনপির রাজনীতির সঙ্গে সংশ্লিষ্ঠ পরিস্থিতির চাপে পড়ে তৈরি করা এজাহারে আমাকে স্বাক্ষর করতে হয়েছেএক প্রশ্নের জবাবে তিনি বলেন, ওই সময় আমি এজাহারে স্বাক্ষর করতে অস্বীকার করায় সপরিবারে হত্যার হুমকিও দেয়া হয়েছিলএজাহারে কি লেখা হয়েছে আমাকে তা পড়তেও দেয়া হয়নিএজাহারে স্বাক্ষর করার পর থেকেই আমি আত্মদংশনে মরছিলাম, নিজেকে নিজে ধিক্কার দিয়েছি বার বারতিনি বলেন, জিয়া পরিবারের সাথে আমি কোনোদিনও বিশ্বাসঘাতকতা করতে পারি নাকিন্তু আমাকে দিয়ে সেটা করানো হয়েছে

তারেক রহমানকে গ্রেফতারের পর আমিন আহমেদ ভূঁইয়াকে দিয়ে ধানমন্ডি থানায় এ মামলা দায়ের করানো হয়আদালতে তারেক রহমান বলেছিলেন, একদিন বাংলাদেশের মানুষ জানতে পারবে, স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ছেলে তারেক রহমান চাঁদাবাজি করেননিরাজনৈতিক প্রতিহিংসার শিকার আমরা, মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগের ভিত্তিতে আমাদের বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়েছেএ মামলার মাধ্যমে আমার রাজনৈতিক ভবিষৎ ধ্বংস করে দেয়া হতে পারে, কিন্তু আমি নিশ্চিত আমি কোনো অপরাধ করিনি

এ মামলায় তারেক রহমানকে কয়েক দফায় রিমান্ডে নিয়ে অমানবিক নির্যাতন করে তাকে পঙ্গু করে দেয়া হয়েছেসরকারের হেফাজতে রেখে তিন তলার উপর থেকে ফেলে দিয়ে মেরুদন্ড ভেঙে ফেলা হয়েছেআদালতে তারেক রহমানের করুণ আর্তনাদ সেদিন বিচারকের চোখেও পানি এনেছিল

মামলাটি যে মিথ্যা ও ভিত্তিহীন বাদী নিজেই তা স্বীকার করেনিলেন, কিন্তু ততক্ষণে তারেক রহমানের জীবনকে নির্যাতনের মাধ্যমে দুর্বিষহ করে তোলা হয়েছে, লন্ডনে চিকিৎসাধীন তারেক রহমানকে হয়তো আজীবন পঙ্গুত্ব নিয়েই বেঁচে থাকতে হবে

No comments:

Post a Comment